নোবিপ্রবি মেধাবী শিক্ষার্থী সাইফ কে বাঁচাতে মানবিক অাবেদন

নোবিপ্রবি প্রতিবেদকঃ কৃষক পরিবারের সন্তান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মোঃসাইফ উদ্দিন একটি পরিবারের একগুচ্ছ স্বপ্নের প্রতিচ্ছবি। মোঃ সাইফ উদ্দীন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ ইনফরমেশন সাইন্সের ‘ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট’ বিভাগের স্নাতক ৩য় বর্ষের বর্তমান শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের অধ্যয়ন শেষে পরিবারের হাল ধরার স্বপ্নে বিভোর সাইফ করোনা প্রাদুর্ভাবের প্রথম দিকে শারীরিক যন্ত্রনা অনুভব করলে গ্রাম্য ডাক্তারের শরণাপন্ন হন। কিন্তু ১/২ মাসের মধ্যেই অবস্থা জটিলতর হতে থাকে। পরবর্তীতে ঢাকায় ডাক্তার দেখান হয়।তার শারীরিক অবস্থা বিভিন্ন টেস্ট করার পর জুলাইয়ের শুরুতেই টেস্ট রিপোর্ট জানা যায় যে, তার দু’টো কিডনিই ইতোমধ্যে অকেজো হয়ে গিয়েছে। সাইফ এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন।উল্লেখ্য সাইফের রক্তের গ্রুপ A+(এ পজিটিভ)।

হাসপাতালের দায়িত্বরত ডাক্তার বলেছেন যে, সাইফের দু’টো কিডনিই প্রতিস্থাপন করতে হবে, তা না হলে সাইফকে বাঁচানো সম্ভব নয়। অত্যন্ত পরিতাপের বিষয় এই যে, সাইফের পরিবারের কারো সাথেই তাঁর রক্তের গ্রুপ ম্যাচ না করায় পরিবারের ইচ্ছে সত্ত্বেও কেউ কিডনি দিয়ে সাইফকে সুস্থ করতে পারছেন না। এমতাবস্থায়, সাইফকে বাঁচাতে হলে অন্য কোথাও থেকে কিডনির ব্যবস্থা করেই তা প্রতিস্থাপন করতে হবে। সাইফের বাবা জানান, ছেলেকে বাচাঁতে সর্বসাকুল্যে চিকিৎসা ব্যায় প্রায় ২০ (বিশ) লাখ টাকা লাগবে বলে ডাক্তার জানিয়েছেন। সাইফের পরিবারের পক্ষে এই ব্যয় বহন করা সম্ভব নয়। তাই পরিবারের পক্ষ থেকে সাইফের সহপাঠী, শিক্ষক, প্রতিষ্ঠানসহ সমাজের সর্বস্তরের মানুষের প্রতি সহযোগিতার আবেদন করেছেন।

এখন একটি সম্ভাবনাময় প্রদীপকে বাঁচানোর দায়িত্ব সমাজের। আমাদের। সকলের। আমরা সবাই এগিয়ে আসলে সাইফের চিকিৎসা সম্ভব। আসুন সকলে আন্তরিকতার সাথে সাইফের জন্য আর্থিক সহায়তা করি। বাঁচিয়ে তোলার চেষ্টা করি অকালে ঝরে যাওয়ার আশঙ্কায় থাকা আমাদের সাইফকে। সাইফকে সাহায্য পাঠানোর জন্য নিম্নোক্ত ব্যাংক হিসাব আর বিকাশ/নগদ/রকেট নম্বর ব্যবহারের জন্য অনুরোধ করা হচ্ছে।

ব্যাংকঃ (অনলাইন ব্যাংকিং সুবিধাসহ)
Bank A/C no.12112100040673
Exim Bank Limited, Sonapur Branch.Noakhali (এক্সিম ব্যাংক লিমিটেড, সোনাপুর শাখা, নোয়াখালী)
Routing no. 100752261 (if necessary)

বিকাশ নম্বরঃ 01879 373407;
01620 965672;


নগদ নম্বরঃ 01830 016100


রকেট নম্বরঃ 01742 268670

অাপনাদের একটুখানি সহযোগিতা ও সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় বেঁচে যেতে পারে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সাইফের প্রাণ।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x