সুবর্ণচরে পরিবহন শ্রমিক ও দরিদ্রদের খাদ্য পৌঁছে দিলেন ইউএনও

আব্দুল বারী বাবলু: চাকার সঙ্গে জীবন ঘুরে তাদের। করোনায় বন্ধ হয়েছে গাড়ির চাকা। একই সঙ্গে থমকে গেছে তাদের স্বাভাবিক জীবনযাত্রা। কর্মহীন হয়ে পড়েছে পরিবহন শ্রমিক, দিনমজুর ও অন্য পেশার মানুষ। এমন দুর্ভোগে পড়া ২০০শতাধীক পরিবহন শ্রমিক,ও দরিদ্র জনপদে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রীর উপহার পৌঁছে দিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা।

সোমবার সকাল থেকে তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে উপস্থিত হয়ে হাতে হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। খাদ্য সামগ্রীতে রয়েছে, চাল, ডাল, লবন,তৈল জাল ও হলুদ।

দেশব্যাপী চলমান কঠোর লকডাউনে সুবর্ণচরে ক্ষতিগ্রস্থ প্যাডেল রিকসা চালক ও ব্যাটারী চালিত অটো রিকসা চালক, সিএনজি চালক, দিন মজুর হোটেল কর্মচারী, চিহ্নমূল ও হতদরিদ্র মানুষের জীবনধারণ অনেকটা স্থবিরতা নেমে আসে। প্রকৃত প্রাপ্যদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌঁছে দিতে কয়েকদিন ধরে ততপর রয়েছে সুবর্ণচর উপজেলা প্রশাসন। প্রতিদিন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন গ্রামে গ্রামে।

অন্যান্য দিনের ন্যায় সোমবার দুপুরে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে অটোরিকশা চালক ৮৩ জন
সিএনজি চালক ২৩ জন, মিশুক চালক ৭২ জন
জেলা ও উপজেলায় ৩৩৩ কলের ২৩ জন সহ ২০১ জনের হাতে খাদ্য সামগ্রী তুলেদেন উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা।

এসময় তিনি , করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর লকডাউনে বিধি নিষেধ মেনে চলতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন আমাদের যত কষ্টই হোক আমরা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী প্রকৃত প্রাপ্যদের হাতে পৌঁছে দিবো। আপনারা ঘরে থাকুন জরুরি প্রয়োজন ছাড়া কেউ হাটে বাজারে আসবেন না। সকলে স্বাস্থ্য বিধি মেনে চলুন।
আমাদের খাদ্য সামগ্রী বিতরণ চলমান থাকবে। উপজেলায় পর্যায় ক্রমে ১ হাজার ৩ শত জনকে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আজিজুর রহমান,সুবর্ণচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী বাবলু, সাংবাদিক আরিফ সবুজ ও ইউনুছ শিকদার।

উপজেলা প্রশাসনের বিতরণ করা ওই খাদ্য সামগ্রীর প্রতি প্যাকেটে ছিল— দশ কেজি চাল,এক কেজি মসুর ডাল ,দুই লিটার সয়াবিন তৈল, এক কেজি লবণ একশত গ্রাম মরিচ ও একশত গ্রাম হলুদ।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x