সুবর্ণচরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমতে শুরু করছে

নিজস্ব প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচরে পবিত্র রমজান উপলক্ষে নিয়মিত বাজার তদারকি ও সচেতনতা সৃষ্টি করায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমতে শুরু করছে।

অন্যান্য দিনের মত আজও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয় উপজেলার অন্যতম ব্যবসা কেন্দ্র হারিছ চৌধুরী বাজারে।

সরেজমিন দেখা যায় হারিছ চৌধুরী বাজারে আজকে পেয়াজ পাইকারি বিক্রয় হচ্ছে ৪২ টাকা ও খুচরা বিক্রয় হচ্ছে ৪৫-৫০ টাকা যা পূর্বে বিক্রয় হতো ৬০/৬৫ টাকা, আদা বিক্রয় হচ্ছে ১৫০ টাকা পূর্বে বিক্রিহত ২৪০/২৬০ টাকা, বড় রসুন ১৬০ টাকা যা পূর্বে ১৭০/১৭৫, ছোট রসুন ৯০ টাকা যা পূর্বে ১২০/১৩০ টাকা দরে বিক্রি হতো। তবে চাউলের বাজার এখনো কমেনি।

ইতোমধ্যে ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে দ্রব্যমূল্যর সিন্ডিকেট দমনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। ফলে অভিযানের সুফল ভোগ করতে শুরু করছে সুবর্ণচর সাধারন ভোক্তারা।

সুবর্ণচর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ও সহকারী কমিশনার(ভূমি) মোঃ আরিফুর রহমান কর্তৃক ভ্রাম্যমাণ আদালত প্রতিদিন অভিযান পরিচালনা করছেন।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি লক্ষ্যে প্রতিদিনের কর্মকান্ড তুলে ধরছেন উপজেলা প্রশাসন ফলে মানুষ তাদের করনীয় ও অধিকার সম্পর্কে সচেতন হচ্ছে।

এদিকে যেসব ব্যবসায়ী পণ্যের নায্য মূল্য রাখছে, উপজেলা প্রশাসন তাদেরকে ধন্যবাদ দিচ্ছে। সাংবাদিকদের সহযোগিতায় গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সৎ ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে প্রচার করা হচ্ছে তাদের কে।

স্থানীয় বিভিন্ন বাজার ঘুরে বিভিন্ন ক্রেতা সাধারণ সাথে কথা বলে বাজারের দ্রব্য মূল্য কমাতে তারা সন্তুষ্টি প্রকাশ করছে ও উপজেলা প্রশাসন, স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) মোঃ আরিফুর রহমান বলেন “স্থানীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ও করোনায় সামাজিক দুরত্ব নিশ্চিত করণে উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সচেতনতা ও সামাজিক দায়বদ্ধতা সৃষ্টি ও নিয়মিত বাজার তদারকির ফলে স্থানীয় বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দাম কমতে শুরু করছে এবং সুফল স্থানীয়
জনসাধারণ ভোগ করছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে ।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x