সুবর্ণচরে দেশীয় মাছ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান

আব্দুল বারী বাবলু : দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ রক্ষায় সুবর্ণচরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময় বিভিন্ন খাল থেকে ২২টি ভেসাল জাল ও ১৮টি স্থাপনা ধ্বংস করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে আজ মঙ্গলবার সকালে উপজেলার চরআমান ঊল্যাহ, চরওয়াপদা ও চরজুবিলী ইউনিয়নের বেশ কয়েকটি খালে এ অভিযান পরিচালনা করা হয় ।


এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার এএসএম ইবনুল হাসান ইভেন জানান, নদী মাতৃক দেশের নদী,খাল-বিল জলাশয়ে বর্ষা মৌসুমে বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ প্রজনন করে থাকে। এক শ্রেণীর জেলেরা খালে উৎপন্ন দেশীয় প্রজাতির মাছ বড় হবার আগেই ধরে ফেলে। ফলে দেশীয় মাছের প্রজাতি দিনদিন হারিয়ে যাচ্ছে। দেশীয় মাছ রক্ষায় ভ্রাম্যমান আদালতের অভিযান আরো বেগবান করা হবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম ইবনুল হাসান ইভেন


উপজেলা মৎস কর্মর্কতা মো:খোরশেদ আলম জানান, উপজেলার বিভিন্ন স্থানে জলাশয়ে ভেসাল জাল ও অন্যান্য জাল বসিয়ে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ ধ্বংস করছে কিছু অসচেতন মৎস্যজীবী। এতে করে দেশীয় প্রজাতির সুস্বাদু মাছ অনেকটাই বিলুপ্তির পথে। তাই জাতীয় মৎস্য সপ্তাহে অভিযান চালিয়ে এসব মাছ সংরক্ষণে আমাদের অভিযান অব্যহত থাকবে।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x