সুবর্ণচরে নিখোঁজ শিশুর ১৬ ঘন্টা পর লাশ উদ্ধার

আব্দুল বারী বাবলু : নোয়াখালীর সুবর্ণচরে চর আমানউল্যাহ ইউনিয়নে আল আমিন (৫) নামে এক শিশু সাঁকো দিয়ে খাল পারাপারের সময় পা পিছলে খালে পড়ে যাওয়ার ১৬ঘন্টা পর শিশুটির লাশ উদ্ধার করেছে স্থানীয়রা।
গতকাল উপজেলার ৭নং চর আমানউল্যাহ ইউনিয়নের মসজিদ মার্কেট এলাকায় সকাল সাড়ে ১০টায় মুন্সীর খালে এঘটনা ঘটে। নিহত আল আমিন(৫) উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের ৭নং ওর্য়াডের নয়াপাড়া গ্রামের আব্দুর রশিদএর বাড়ীর আব্দুর রহমান এর ছোট ছেলে।
স্থানীয়রা জানায়, তাদের বাড়ীর পাশ্ববর্তী খালের পাশে খেতের মধ্যে একটি মাছের ঘের করে আব্দুর রহমান। রবিবার সকালে নিজের মাছের ঘেরে কাজ করছিল রহমান। সকাল সাড়ে ১০টার দিকে তার মেয়ে ফারহানা আক্তার রিয়া (৮ ও ছেলে আল আমিন হোসেন (৫) রহমানের কাজ দেখতে আসে। কিছুক্ষণ পর নাস্তা করার জন্য স্থানীয় মসজিদ মার্কেটে যায় রহমান। এরমধ্যে বৃষ্টি শুরু হলে আল আমিনকে নিয়ে খালের উপরে থাকা গাছের সাঁকো পার হয়ে বাড়ী যাচ্ছিল রিয়া। এসময় পা পিছলে তারা দুইজন খালের পানিতে পড়ে ডুবে যায়। সাঁতার দিয়ে রিয়া পাড়ে উঠে আসতে পারলেও নিখোঁজ হয় আল আমিন।

খবর পেয়ে প্রথমে সুবর্ণচর ও পরে মাইজদী ফায়ার সার্ভিসের সদস্য এবং ডুবরি দল ঘটনাস্থলে পৌঁছে আল আমিনকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়েও কোন সন্ধান পায়নি। পরে রাত দেড়টার দিকে ওই খালের ভিতরের একটি ভেসাল জালের মধ্যে আল আমিনের লাশ আটকা পড়লে স্থানীয়রা উদ্ধার করে।
সুবর্ণচর ফায়ার সার্ভিস এর অফিসার ইনচার্জ মো: নুর নবী জানান,শিশুটি খালে পড়ার সাথে সাথে আমরা উদ্ধার কাজ চালায়। সন্ধ্যা পর্যন্ত আমরা শিশুটিকে খুঁজেছি কিন্ত পায়নি। এছাড়াও নোয়খালী ফায়ার সার্ভিসের মাইজদী ইউনিটের ডবুরী দল সন্ধ্যা ৮ টা

পর্যন্ত উদ্ধার কার্যক্রম চালিয়ে শিশুটির লাশ উদ্ধার করতে পারেনি। পরে রাত দেড়টার সময় স্থানীয়রা শিশুটির লাশ একটি ভেসাল জালের মধ্য থেকে উদ্ধার করে।
এঘটনায় চরজব্বর থানার অফিসার ইনর্চাজ মো. সাহেদ উদ্দিন জানান, সারাদিন খোঁজখুঁজি করে শিশুটির কোন সন্ধান পাওয়া যায়নি । পরবর্তীতে রাত দেড়টার সময় স্থানীয়রা শিশুটির লাশ একটি ভেসাল জাল থেকে উদ্ধার করে।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x