সুবর্ণচরে দুই রোহিঙ্গা কিশোরী আটক

ছবিঃ রোহিঙ্গা শরনার্থী

অাবদুল বারী বাবলুঃনোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে আসা দুই  রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দার।  
বুধবার (১৯ মে) রাত ৭টার দিকে সুবর্ণচর উপজেলার ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন বেড়ির পাশ থেকে স্থানীয়রা তাদের আটক করে পরে ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়েছেন। 

আটকরা হলো-ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. ইয়াছিন এর মেয়ে খুরশিদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা রোহিঙ্গা ক্যাম্পের ২ নম্বর ক্লাস্টারের ৩/৪ নম্বর রুমে বসবাস করে।
জিম্মায় থাকা রোহিঙ্গাদের বরাত দিয়ে  ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কালাম আজাদ,জানান, মঙ্গলবার (১৮ মে) রাত ১০টার দিকে চার রোহিঙ্গা চার লাখ টাকার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে পালিয়ে সুবর্ণচরে আসে।  উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুস সোবহান এর ছেলে আব্দুল বাতেন, আব্দুল বাতেন এর ছেলে সেলিম উদ্দিন কালু, একই ইউনিয়নের চর আলাউদ্দিনের গ্রামের ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি তারা চার লাখ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের সুবর্ণচর উপজেলার ৮ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নে নিয়ে আসেন। পরে এলাকাবাসী  রোহিঙ্গাদের পালিয়ে আসার বিষয়টি টের পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করেন। এসময় সঙ্গে থাকা আরও দুজন রোহিঙ্গা পালিয়ে যায় বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Subscribe
Notify of

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

0 Comments
Inline Feedbacks
View all comments
error: নিউজ এবং ছবি কপি করা কপিরাইট আইন ২০০০, অনুযায়ী দণ্ডনীয় অপরাধ
0
Would love your thoughts, please comment.x
()
x